প্রকাশিত: ২৮/০৭/২০১৭ ৯:৩৪ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:০৪ পিএম

ডেস্ক রিপোর্ট::
দল ভারি করার জন্য ইয়াবা আসক্ত, সন্ত্রাসী ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোন লোককে দলে স্থান না দেয়ার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে পটুয়াখালীর দুমকি উপজেলায় জেলা আওয়ামী লীগ আয়োজিত সদস্য নবায়ন ও সংগ্রহ অভিযানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ নির্দেশ দেন।

এসময় তিনি বলেন, যদি ইয়াবা আসক্ত, সন্ত্রাসী, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কেউ থাকে তাদেরকে দল থেকে বের করে দিন।

তিনি বলেন, দলে নতুন সদস্য বাড়াতে হবে এবং প্রবীণদের সদস্যপদ নবায়ন করতে হবে। বর্তমানে দেশে পাতি নেতা, সিকি নেতা, হাইব্রিড নেতা, আধুনিক নেতায় ভরে গেছে।

আগামী নির্বাচনে বিজয়ের জন্য সবাইকে এক হবার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দলের সভানেত্রী যাকে মনোনয়ন দেবে সেই নির্বাচন করবে, মনোনয়ন না পাওয়া পর্যন্ত কোন ব্যক্তিগত শ্লোগান হবে না, সবার একটি শ্লোগান তা হলো, নৌকা।

এক প্রশ্নের জবাবে আগামী নির্বাচন সম্পর্কে মন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনার নিরপেক্ষ হলে নির্বাচনও নিরপেক্ষ করা সম্ভব। এটা পৃথিবীর সব গণতান্ত্রিক দেশে স্বীকৃত বিষয়।

তিনি দাবি করেন, বর্তমান নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন, আর এ কমিশনে বিএনপিরও প্রতিনিধি রয়েছে।

আর এক প্রশ্নের জবাবে মন্ত্রী খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে বলেন, খালেদা জিয়া লন্ডনে দেশ বিরোধী ষড়যন্ত্র করছেন। সরকার বিরোধী মন্তব্য সহ্য করলেও দেশ বিরোধী কর্মকান্ড সহ্য করা হবে না। আর বিএনপির আন্দোলন সংগ্রামের বিষয়ে মন্ত্রী বলেন, যারা আন্দোলনে ব্যর্থ হয় তারা নির্বাচনের ব্যর্থ হয়।
অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি, মাহবুব তালুকদার এমপি, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ বেগম লুৎফুন্নেছা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান মোশাররফ হোসেন।

পাঠকের মতামত

‘বাংলাদেশ-মিয়ানমার রাজি থাকা সত্ত্বেও রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার কারণ খুঁজতে হবে’

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ...